প্রবাসী বার্তা

Probashi Barta Corporation (USA)

শুরুতেই ‘অপবিত্র’ মুজিব বর্ষ!>>মতিউর রহমান লিটু

 

পিবিসি নিউজ:: বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, বাকশালের প্রতিষ্ঠাতা জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে মুজিববর্ষ উদযাপনের উদ্যোগ নিয়েছে সরকার। এই আয়োজনের বাজেট ধরা হয়েছে কম বেশি ৫0০০ কোটি টাকা। বিশ্বের নামজাদা সকল রাষ্ট্র নায়কদের একত্রিত করন এবং বিশ্বব্যাপী শেখ মুজিবের অবদান তুলে ধরা মুজিব বর্ষ উদযাপনের মূল লক্ষ্য।

সরকারি ফান্ডের পাশাপাশি ‘কর্পোরেট ফান্ড রেইজিং’ এর মাধ্যমে এই অনুষ্ঠানটি সফল করার সকল আয়োজন প্রায় চূড়ান্ত।  এরই ধারাবাহিকতায় গত সোমবার (৬ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট’এ ১০ কোটি টাকা দিয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। অনুষ্ঠান আয়োজনে বিরাট ভূমিকা তাদের। ব্যাংকটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সোমবার (৬ জানুয়ারি) বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপনের জন্য গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ১০ কোটি টাকার চেক তুলে দেন ইসলামী ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর ড. মো. নাজমুল হাসান এবং ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহবুল উল আলম।

এসময় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদারসহ বিভিন্ন ব্যাংকের চেয়ারম্যান ও ঊর্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

‘জামায়াতে ইসলামী বাংলাদেশ’ পরিচালিত ইসলামী ব্যাংক অফ বাংলাদেশ যখন মুজিব বর্ষ উদযাপনে আর্থিক সাহায্য দেয় সেটি রাজনৈতিক বিশ্লেষণের দিক থেকে ইতিবাচক বলে আমরা ধরে নেই কিন্তু যেসকল কট্টর আওয়ামীপন্থী নেতাকর্মী রয়েছেন যারা কিনা জামায়াতে ইসলামীর সকল কার্যক্রমকে অপবিত্র মনে করেন তাদের চোখে জামায়াতে ইসলামীর সহায়তায় মুজিববর্ষ উদযাপন অপবিত্র হলো কিনা সেটাই এখন দেখার বিষয়!

Posts Grid

সর্বশেষ বার্তা