Home>প্রবাসী>আমেরিকা>তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের অনুকূল পরিবেশ সৃষ্টির আবেদন

তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের অনুকূল পরিবেশ সৃষ্টির আবেদন

তারেক রহমান বীরের বেশে আসবে ফিরে বাংলাদেশে-

তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদের আয়োজনে গতকাল ৩রা নভেম্বর -২০১৯ নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ইত্যাদি গার্ডেন রেস্তোরাঁর অনুষ্ঠিত হলো এক বিক্ষোভ সমাবেশ ও আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করেন পারভেজ সাজ্জাত ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক খলকুর রহমান খলকু। সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম। এছাড়া স্থানীয় যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃবৃন্দ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট, বিএনপি কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহাম্মেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট প্রফেসর দেলোয়ার হোসেন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সোলাইমান ভূঁইয়া সহ স্থানীয় নেতৃবৃন্দ।

ভারতীয় তাবেদার সরকারকে বাংলাদেশের মাটি থেকে বিদায় করে তারেক রহমানকে দেশের মাটিতে ফিরিয়ে নেয়ার শপথ নেয়া হয় এই অনুষ্ঠানে।  প্রথমেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতার জন্য দোয়া ও অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবি জানিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সভাপতি পারভেজ সাজ্জাদ।

সাবেক ঢাকা সিটি মেয়র ও বিএনপির ভাইস চেয়্যারম্যান সাদেক হোসেন খোকাকে তার পাসপোর্ট ফিরিয়ে না দিয়ে দেশের মাটিতে যেতে বাধা দিচ্ছেন বর্তমান সরকার দাবি করে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা আব্দুস সালাম বলেন বাংলাদেশের পাসপোর্ট কারো দোয়ার দান নয় এটি খোকা সাহেবদের মতো বীর মুক্তিযোদ্ধা তথা সকল বাংলাদেশী নাগরিকের ন্যায্য অধিকার অথচ মুমুর্ষ একজন মুক্তিযোদ্ধার এই অধিকার কেড়ে নিয়ে হয়েছে। তাই এই সরকারের রাজনৈতিক পতনের লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানান।

অবশেষে নৈশ ভোজের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়.