সেনা কর্মকর্তার বাড়িতে হামলা, উপজেলা আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে মামলা

নিউইয়র্ক ডেস্ক:  কুষ্টিয়ার খোকসায় সেনা কর্মকর্তার বাড়িতে হামলার ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তারের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তারসহ আরো ১০ জনকে আসামি করে শনিবার (২২ আগস্ট) বিকালে ওই সেনা কর্মকর্তার ছোট ভাই আরিফুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এলাকাবাসী জানান, খোকসা উপজেলার বনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের পাশে বাংলাদেশ সেনা বাহিনীতে কর্মরত লে. কর্নেল আতিকের একটি জমি রয়েছে। বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার জমিটি ক্রয় করার প্রস্তাব দেন। আওয়ামী লীগ নেতার এমন প্রস্তাব নাকচ করে দেয় সেনা কর্মকর্তা। এরপর থেকে সেনা কর্মকর্তার সাথে তার বিরোধ সৃষ্টি হয়। ওই বিরোধের জের ধরে বৃহস্পতিবার বিকালে সেনা কর্মকর্তার বাড়িতে হামলার ঘটনা ঘটে।

এসময় বাড়ির স্বজনদের শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। সেনা কর্মকর্তার পরিবার থেকে বাবুল আক্তারসহ তার লোকজনের নামে ওই দিনই থানায় লিখিত অভিযোগ জমা দেয়। এতে বাবুল আক্তার ক্ষিপ্ত হয়ে শুক্রবার আবারো দলবল নিয়ে সেনা কর্মকর্তার বাড়িতে গিয়ে হুমকি-ধামকি দেন।

খোকসা থানার ওসি জহুরুল আলম জানান, জমি দখল, হামলা ও হুমকির অভিযোগে আরিফুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় বাবুল আক্তারসহ আরো ১০ জনকে আসামি করা হয়েছে। তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মামলার বাদী আরিফুর রহমান বলেন, ‘বাবুল আক্তারের নেতৃত্বে দেশীয় অস্ত্র রামদা, হাতুড়ি লাঠি সোটা নিয়ে আমাদের বাড়িতে সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালায়। এসময় বাড়ির লোকজনদের শারীরিকভাবে লাঞ্ছিত করে তারা।’
তবে খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার এ হামলার ঘটনার সাথে তার কোন সংশ্লিষ্টতা নেই বলে দাবি করেন।

      Probashi Barta Corporation (PBC24 - USA)