দিনাজপুরের বিরামপুরে ভুয়া হোমিও ওষুধ খেয়ে মৃত ৮

 

দিনাজপুরের বিরামপুরে দিনাজপুরের বিরামপুরে হোমিওপ্যাথি’র ওষুধ হিসেবে বিক্রি করা বিষাক্ত অ্যালকোহল পান করা আরো তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ জনে। নতুন করে মারা যাওয়া তিন জনের নাম তাপস, মনোয়ার ও সোহেল। বুধবার (২৭ মে) রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।

এর আগে সকালে পৌর এলাকায় মাহমুদপুর মহল্লা ও দুপুরে হঠাৎপাড়া এলাকায় বিষাক্ত অ্যালকোহল পানের ঘটনায় স্বামী-স্ত্রীসহ ৫ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। এ ঘটনায় এরিমধ্যে আটক করা হয়েছে গ্রাম্য হোমিও ডাক্তার আব্দুল মান্নানকে।

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান জানান, ঈদের পর দিন তারা হোমিও ডাক্তার আব্দুল মান্নানের কাছ থেকে চিকিৎসার জন্য ওষুধ নিয়ে আসেন। কিন্তু সে ওষুধ পান করে গুরুতর অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে সকালে আব্দুল মতিন, আজিজুল, মহসিন নামে তিন জনের মৃত্যু হয়। পরে দুপুরে স্বামী শফিকুল ও স্ত্রী মঞ্জুআরা নামের আরো দুইজনের মৃত্যু হয়। আর রাতে আরো তিনজনের মৃত্যুর খবর পাওয়া যায়।

এদিকে ওষুধ হিসেবে অ্যালকোহল বিক্রির অভিযোগে আব্দুল মান্নান নামের গ্রাম্য হোমিও ডাক্তারকে আটক করা হয়েছে। বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেহেদী হাসান সোলাইমান জানান, সকাল ৯টার দিকে হাসপাতালে একে একে রোগীর সংখ্যা বাড়তে থাকে। প্রথমে ৯ জন রোগী হাসপাতালে আসে। এদের মধ্যে ৩ জনকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল হাসপাতালে রেফার্ড করা হয়।

      Probashi Barta Corporation (PBC24 - USA)