রাণীনগরে বিদ্যুতের তারে জড়িয়ে ২ জনের মৃত্যু

কিউ. এম. সাঈদ টিটো, নওগাঁ : সোমবার সকালে নওগাঁর রাণীনগরে বিদ্যুতের তারে জড়িয়ে জাহিদুল ইসলাম (৩০) ও আনোয়ার হোসেন (৩১) নামে দুইজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও একজন।

নিহত জাহিদুল উপজেলার পারইল বিশিয়া গ্রামের মৃত আবুল প্রামাণিকের ছেলে ও আনোয়ার মৃত আব্দুল খালেকের ছেলে। আহত হয়েছেন আনোয়ারের ছোট ভাই হোসেন আলী।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশিয়া গ্রামের অভয় চন্দ্রের ছেলেরা তাদের পুকুরের মাছ চুরি ঠেকাতে পুকুর পাড়ের চারদিকে প্রতিদিন রাতে অবৈধভাবে লোহার খোলা তার বিছিয়ে তাতে বিদ্যুৎ সংযোগ দিয়ে রাখে। সোমবার সকাল ৭ টায় ওই গ্রামের ৪ জনের একটি দল মাঠে ধান কাটতে যাবার সময় ওই পুকুর পাড়ে পৌঁছলে প্রথমে জাহিদুল ওই তারের জড়িয়ে বিদ্যুতায়িত হন। এটা দেখে তাকে বাঁচানোর জন্য আনোয়ার ও হোসেন আলী এগিয়ে গেলে তারাও বিদ্যুতায়িত হন।

এতে ঘটনাস্থলেই জাহিদুল ও আনোয়ারের মৃত্যু হয়। গুরুতর আহত হোসেন আলীকে স্থানীয়রা উদ্ধার করে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

ঘটনার পর পুকুরের মালিক অভয় চন্দ্র্রের ছেলেরা তারগুলো সরিয়ে নেয়। এই ঘটনায় নিহতদের পরিবারে চলছে শোকের মাতম।

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি রাণীনগরের এজিএম সাইদি সবুজ খাঁন জানান, ঘটনার পর ওই পুকুরের বিদ্যুতের মিটার জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হবে বলেও তিনি জানান।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল হক বলেন, অভিযোগ পেলে এব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

      Probashi Barta Corporation (PBC24 - USA)