করোনায় মৃত ব্যক্তির পরিবার ৪ দিন তালাবদ্ধ!

চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আহমেদ আরমান (৫৫) নামে এক ব্যক্তি মারা যান নগরীর ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের রাহাত্তার পুল চান্দা পুকুরপাড় এলাকার মৃতের বাড়িটি লকডাউন করা হয় এরপর চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ১৭ নং ওয়ার্ডের কাউন্সিলর কে এম আরিফুল ইসলাম ডিউকের নেতৃত্বে তাদের বাড়িতে তালা দেওয়া হয়

মৃতের স্ত্রীসন্তানরা পাঁচদিন ধরে তালাবদ্ধ ছিলেন। সময় কেউ তাদের খোঁজ নেয়নি বলে অভিযোগ করেছেন তারা। অবশেষে বাকলিয়া থানা পুলিশ বিষয়টি জানার পর তারা পরিবারটিকে তালামুক্ত করে। পুলিশ পরিবারটিকে খাবারও দিয়ে এসেছে।

মৃত আহমেদ আরমানের ছেলে আবিদ জানান, তার বাবা গত সোমবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। চসিকের স্থানীয় কাউন্সিলর কে এম আরিফুল ইসলাম ডিউকের নেতৃত্বে তাদের বাড়িতে তালা দেওয়া হয়। তাদের পরিবারের ১৪ মাসের এক শিশুসহ ছয় সদস্যের শরীরে জ্বরসর্দিসহ করোনাভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে। তবে এখনো কারও করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়নি বলে তিনি জানান

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, ‘আজ রোববার সকালেই পুরো পরিবারটিকে পরীক্ষার জন্য বিআইটিআইডিতে পাঠানো হবে। কিন্তু ওরা যে খাবারদাবার নিয়ে সমস্যায় আছে সেটি দেখবেন স্থানীয় জনপ্রতিনিধি পুলিশ প্রশাসন। তারা কেন তা করেননি তা তো জানি না।

বাকুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.নেজাম উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘ঘটনাটি জানার পরই শনিবার রাত ১টার দিকে আমি ওই বাসায় গিয়ে তাদের খাবারদাবার, কয়েলসহ অন্যান্য সকল জিনিস দিয়ে এসেছি। তাদের সব সমস্যার সমাধান রাতেই করা হয়েছে।

ওসি আরও বলেন, ‘আজ রোববার সকালেই ওই পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহের ব্যবস্থা করা হয়েছে।

      Probashi Barta Corporation (PBC24 - USA)