খাবার সঙ্কটে পড়া প্রবাসীদের মাঝে মালয়েশিয়া বিএনপির খাদ্য সামগ্রী বিতরণ

কায়সার হামিদ হান্নান

মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশে করোনা ভাইরাসের কারনে খাবার সঙ্কটে পড়া প্রবাসী বাংলাদেশিদের মাঝে মালয়েশিয়া বিএনপির উদ্যেগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।নিত্যপ্রয়োজনীয় খাবার, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরন করেন মালয়েশিয়া বিএনপি সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান ও মালয়েশিয়া বিভিন্ন প্রদেশের বিএনপির নেতাকর্মীরা।

ইতিমধ্যে নিত্যপ্রয়োজনীয় খাবার ও পরিষ্কারক উপকরণ, চাল, ডাল, আটা, আলু, ভোজ্যতেল, লবণ ও শুকনো খাবার এ ছাড়া সাবান ও হ্যান্ড স্যানিটাইজারসহ মাস্ক বিতরণ করেন কেপং বিএনপির সভাপতি খলিল মাতবর ,পেনাং বিএনপির সভাপতি মোহাম্মদ ইউনুস ,সুবাংজায়া বিএনপি মালয়েশিয়ার সহসাধারন সম্পাদক ফজলুল করিম সোহরাব ,কুয়ালালামপুরে দপ্তর সম্পাদক বিএনপি মালয়েশিয়া মোঃ আমিনুল ইসলাম রতন,সদস্য বিএনপি মালয়েশিয়া মোঃ জসিম উদ্দিন ,যুব দল মালয়েশিয়া এর সহসাধারন সম্পাদক মোঃ রমজান আলি ,সভাপতি কেলাং মহানগর বিএনপি মোঃ জাকির হোসেন ,এছাড়াও রাওয়াং, সুঙ্গাই বুলু , চেরাস, আম্পাং, জোহর, মালাকা সহ বিভিন্ন এলাকায় খাদ্য সংকটে থাকা বিএনপির নেতাকর্মীরা এবং অন্যান্য প্রবাসীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস আজ মানুষের জীবন মহাসংকটে ফেলে দিয়েছে। করোনার ছোবল থেকে পৃথিবীর কোনো দেশই আর মুক্ত নয়। যেখানে উন্নত দেশগুলো করোনাভাইরাস মোকাবিলায় হিমশিম খাচ্ছে। দেশে দেশে করোনার প্রাদুর্ভাবে এক মহাসংকটের সৃষ্ট করেছে।খাদ্য সংকটে ভুগছে অনেকেই।
এ পরিস্থিতিতে প্রবাসে থাকা প্রবাসীদের জীবনে নেমে এসেছে অবর্ণনীয় কষ্ট ও যন্ত্রণা। প্রবাসীদের দুর্দশার কথা চিন্তা করে ঘরে থাকতে পারেননি মালয়েশিয়া বিএনপির নেতাকর্মীরা । মন কাঁদছে অসহায় প্রবাসীদের জন্য, সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে বিএনপির নেতাকর্মীরা মালয়েশিয়ার এক প্রান্ত থেকে ওপর প্রান্ত পর্যন্ত প্রবাসীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

গত ৫ এপ্রিল ২০২০ এই সংকট মুহুর্তে বিএনপি মালয়েশিয়া ওয়াটসাপ গ্রুপে মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশ বিএনপির নেতাকর্মীকে প্রবাসীদের পাশে থাকার জন্য নির্দেশ দিয়েছেন মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান। তিনি বলেন মালয়েশিয়া বিএনপির কোনো নেতাকর্মী যেন অর্থনৈতিক ভাবে অনাহারে না থাকে তাদের প্রতি দৃষ্টি রাখার আহবান জনিয়েছেন। যে কেও অসুস্থ হলে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে চিকিৎসা করার অনুরোধ জানান। এইটা আমার আপনার সকলের নৈতিক দায়িত্ব।সেই সাথে ক্ষতিগ্রস্তদের নাম ও টেলিফোন নম্বর সংগ্রহ করে তালিকা দেওয়া আহবান জানাচ্ছি।

ইতিমধ্যে ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খানের ঘোষণার পর মালয়েশিয়া বিএনপির নেতাকর্মীরা মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছেন। সেই সাথে মালয়েশিয়া যত দিন লকডাউন থাকবে মালয়শিয়া বিএনপির ততদিন প্রবাসীদের পাশে থাকে কর্মীদের খোঁজ খবর নিবে বলে জানিয়েছেন।

      Probashi Barta Corporation (PBC24 - USA)