সিঙ্গাপুরে জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালিত

কায়সার হামিদ হান্নান

সাবেক রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালন করেছে সিঙ্গাপুর শাখা বিএনপি ও তার অঙ্গ সংগঠন।
স্থানীয় সময় রোববার (১৯ জানুয়ারী) সন্ধায় সিঙ্গাপুরের বানানা লিফ হোটেলের বল রুমে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি আবদুল কাদের।

জিয়া উদ্দিন ও ইকবালের যৌথ পরিচালনায় সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, কামরুল, ফিলিপ, পাভেল, আযাদ, রবিন। এছাড়াও উপস্থিত ছিলেন, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
সভায় বক্তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা ও বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা হিসেবে সমাদৃত। অসাধারণ দেশপ্রেমিক, অসম সাহসিকতা, সততা-নিষ্ঠা ও সহজ-সরল ব্যক্তিত্বের প্রতীক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অবদান অসামান্য। ১৯৬৫ সালে পাক-ভারত যুদ্ধে খেমকারান সেক্টরে অসীম সাহসিকতার সাথে তিনি যুদ্ধ করেন। বাংলাদেশ ও বাংলাদেশীদের বিশ্ব মানচিত্রে তিনি ব্যাপকভাবে পরিচিত করিয়েছেন স্বাতন্ত্র্য বৈশিষ্ট্যে। জাতির মর্যাদাকেও বিশ্বব্যাপী প্রশংসিত করেছেন তার শাসনামলে। এই জনপ্রিয়তাই তার জন্য কাল হয়েছে। তার এই জনপ্রিয়তা কোনোভাবেই সহ্য করতে পারেনি দেশি-বিদেশি চক্রান্তকারীরা।
বক্তারা আরও বলেন, বেগম জিয়া সত্য ও ন্যায়ের প্রতীক, গণতন্ত্রের প্রতীক। সুপরিকল্পিতভাবে তাকে সাজা দিয়ে বন্দি করে রেখেছে সরকার। বেগম জিয়ার মামলায় জামিন নিয়ে টালবাহানা করছে সরকার।

পরে, জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা করা হয়। সেই সঙ্গে তাঁর সহধর্মিণী সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনায় মোনাজাত করা হয়।

 

 

      Probashi Barta Corporation (PBC24 - USA)