অগ্নি নির্বাপক কম্বল, জরুরী বিপদের একান্ত বন্ধু!

 

পিবিসি নিউজ: বর্তমান সমাজে প্রতিটা সংসারেই রয়েছে অতিমূল্যবান জিনিসপত্র। সামান্য অসচেতনতা ও অগ্নিনির্বাপক দ্রব্যের অভাবে অনাকাঙ্খিত আগুনের পুড়ে যায় প্রতিবছর লক্ষ কোটি কাটার সম্পদ। অথচ সামান্য অগ্নিনির্বাপক জিনিসপত্র হাতের কাছে থাকলেই স্ফুলিঙ্গ থেকে আগুনের প্রসার রোধ করে বড় ধরণের বিপদ থেকে নিজেদের রক্ষা করা সম্ভব।

 

অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার হলো সবচেয়ে নিরাপদ একটি উপায় কিন্তু খুব খরচ সাধ্য হওয়ায় সবার পক্ষে সংগ্রহে রাখা সম্ভব না। এছাড়া অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার একটি নির্দিষ্ট সময়ের পরে ইন্সপেকশন করাতে হয় আবার নির্দিষ্ট সময়ের পরে ফেলে দিতে হয় তাই বেশ ব্যয় বহুল হওয়ায় সাধারণ মানুষের পক্ষে অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার হাতের কাছে রাখাও সম্ভব না।

টেকনোলজির এ যুগে বৈজ্ঞানিকদের প্রচেষ্টায় সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে তৈরী করা হয়েছে অগ্নিনির্বাপক কম্বল। দামে কম, কখনো ইন্সপেকশন করাতে হয়না, এমনকি মেয়াদ শেষ বলতে কোন কথা নেই তাই আজীবন ব্যবহার করা যায়। হাতের কাছে, ব্যাগে, গাড়ির পিছনে যেকোন জায়গায় রেখে দেয়া যায়। কঠিন বিপদের সময় আগুন নিভাতে সহজভাবেই ব্যবহার করা যায়। তাই সকল সংসারের রান্নাঘর থেকে শুরু করে প্রতি ঘরেই এই অগ্নিনির্বাপক কম্বল থাকা একান্ত জরুরী!

নিম্নের ছবিতে ক্লিক করে একটি অগ্নিনির্বাপক কম্বল আপনার সংগ্রহে রাখুন, অপ্রত্যাশিত দুর্ঘটনা থেকে নিজেকে রক্ষা করুন:

      Probashi Barta Corporation (PBC24 - USA)