জয়ের ফেইজবুক উস্কানীতে মার্কিন রাষ্ট্রদুত বার্নিকাটের গাড়িতে হামলা!

জয়ের ফেইজবুক উস্কানীতে মার্কিন রাষ্ট্রদুত বার্নিকাটের গাড়িতে হামলা!

বিশেষ প্রতিনিধিঃ গত ৪ঠা আগষ্ট মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িতে হামলা করেছে দুর্বৃত্তরা । এই হামলার বিচার চেয়ে ইতিমধ্যে আমেরিকান কতৃপক্ষ চিঠি পাঠিয়েছেন। পুলিশ এখনও হামলাকারীদের সনাক্ত করতে পারেনি। তবে হামলাকারীদের খুজে বের করে বিচারের আশ্বাষ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রনালয়।

সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকের মাধ্যমে অপরাধ জগতের সংগবদ্ধ গ্রুপ গুলী তাদের প্রিয় নেতাদের আদেশ উপদেশ বা তাদের মনোভাবের প্রতিফলন দেখেই যার তাঁর উপরে হামলা করে নিজেদের প্রভাব প্রতিপত্তি বিস্তারের চেষ্টা করে।

মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট বর্তমান সরকারের বেশ কিছু অনিয়মের কথা প্রকাশ্যে সমালোচনা করায় বিশেষ করে বিগত নির্বাচন গুলী সম্পর্কে তাঁর করা মন্তব্য সরকারের বিপক্ষে যাওয়ায় প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয় তাঁর ফেইজবুক ভেরিফাইড পেইজে গত ২রা জুলাই মার্কিন রাষ্ট্রদূতকে বিএনপির মুখপাত্র উল্লেখ করে একটি ষ্টাটাস দিয়েছেন।

গোয়েন্দা সংস্থার সন্দেহ অনুযায়ী সরকার সমর্থিত অপরাধ জগতের কোন গোষ্ঠী সজিব ওয়াজেদ জয়ের ষ্টাটাস দেখে হামলায় অনুপ্রানিত হয়েছে বলে ধারনা করা হচ্ছে। সজিব ওয়াজেদ জয়ের ফেইজবুক ষ্টাটাস এখন গোয়েন্দা সংস্থার হাতে রয়েছেন, তারা বিষয়টি খতিয়ে দেখছেন বলে বিশ্বস্ত সুত্রে জানা যায়। ফেইজবুকে গুজব ছড়ানো কিংবা কাউকে হুমকি দেয়া আইনত দন্ডনীয় অপরাধ। সজিব ওয়াজেদ জয়ের ষ্টাটাসের কারনে অপরাধীরা অনুপ্রানীত হয়ে হামলা করে থাকলে বর্তমান সরকার আরেকটি ঝামেলায় জড়াতে পারেন।

উল্লেখ্যঃ গত ৪ আগষ্ট রাত ১১ টায় রাজধানীর মোহাম্মদপুর এলাকায় এ হামলার ঘটনা ঘটে। সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের বাসায় একটি ডিনার পার্টিতে অংশ নিয়ে ফেরার পথে রাষ্ট্রদূত বার্নিকাট এ হামলার শিকার হন। রাত ১১ টায় ড. বদিউল আলম মজুমদারের বাসা থেকে বের হওয়ার পর বার্নিকাটের গাড়িতে কয়েকজন দুর্বৃত্ত ইটপাটকেল ছুড়ে। তারা গাড়ির পিছু পিছু ধাওয়া করে। হামলায় বার্নিকাটের গাড়ি চালক আহত হয়েছেন।

      Probashi Barta Corporation (PBC24 - USA)