Home>সকল সংবাদ>প্রবাসী>ইউরোপ>যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশ
ইউরোপ

যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশ

সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন, বেগম খালেদা জিয়াকে সম্পুর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন মামলা দিয়ে কারাগারে প্রেরণ ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানকে বিভিন্ন মিথ্যা মামলায় ফাসানো হয়েছে অভিযোগ করে এর প্রতিবাদে মানব বন্ধন ও বিক্ষোভ করেছে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল। গত ২৩ শে জুলাই সোমবার ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রনালয়ের সামনে দুপুর দেড়টা থেকে এ কর্মিসুচি চলে বিকাল ৪টা পর্যন্ত। মানববন্ধন ও বিক্ষোভ শেষে পথসভা অনুষ্ঠিত হয়। যুক্তরাজ্যের বিভিন্ন জোনাল কমিটির স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী এই কর্মসূচীতে অংশগ্রহণ করেন। যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল হোসেন এর পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কয়ছর এম আহমেদ ।

পরে ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রনালয় বরাবরে স্বারকলিপি দেওয়া হয়।এতে বলা হয় আগামী নির্বাচনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নির্বাচন থেকে দূরে রাখার জন্য সম্পুর্ন মিথ্যা ও ভিত্তিহীন মামলায় নির্লজ্জভাবে সম্পূর্ন আদালতকে ব্যাবহার করে একটি প্রহসনের রায় দিয়ে বিএনপির চেয়ারপারসনকে জেলে রেখেছে এই ফ্যাসিস্ট সরকার। মূল কারন হলো বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তা। তাই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও নির্বাচনের আগে বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন বাংলাদেশের জনগণ মেনে নিবেনা।

প্রধান অতিথী এমএ মালেক বলেন, বর্তমান অবৈধ সরকারের প্রধানমন্ত্রী রং হেডেড হাসিনা আবারো ভোটারবিহীন নির্বাচনের পায়তারা করছে। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জেলে বন্দী রেখে নীল নক্সার নির্বাচন জনগণ হতে দেবে না। ছাত্রলীগ নামধারী সরকারের গুন্ডাবাহিনী আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর কুষ্টিয়ার আদালত প্রাঙ্গনে হামলা করে রক্তাক্ত করেছে। পুলিশ মাহমুদুর রহমানকে রক্ষা করার জন্য কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। বাংলাদেশের জনগণ এই অপশাসন মেনে নেবে না। ব্যাপক গণআন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারের পতন ঘটানো হবে।
প্রধান বক্তা কয়ছর এম আহমেদ বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে দায়ের করা সকল মামলা প্রত্যাহার ছাড়া বাংলাদেশের জনগণ কোনো নির্বাচন হতে দেবে না। আর তাই অনতিবিলম্বে বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহারের মাধ্যমে নির্বাচনের জন্য উপযোগী পরিবেশ সৃষ্টির দাবি জানান। অন্যথায় বাংলার জনগণ এই জালেম সরকারের বিরুদ্ধে গণঅভ্যুত্থান ঘটাবে এবং এই অবৈধ সরকারের পতন ঘটবে; আর তখন প্রতিটি অন্যায় অত্যাচারের ঘটনার জবাব দেয়া হবে বলে হুশিয়ারি দেন।

বিক্ষোভ কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন আনোয়ার হোসেন খোকন, আবদুল হামিদ চৌধুরী, হাজী তৈমুছ আলী, সাবেক যুগম সম্পাদক কামাল উদ্দিন, ব্যারিষ্টার মওদুদ আহমদ খান, সাংগঠনিক সম্পাদক খছরুজ্জামান খছরু, যুগম সম্পাদক ফেরদাউস আলম, এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল, জাভেদ আহমেদ চৌধুরী, যুবদল সভাপতি রহীম উদ্দিন, সাধারন সম্পাদক আফজাল হোসেন, দফতর সম্পাদক সেলিম আহমেদ, এনফিল্ড বিএনপি সভাপতি হেলাল মিয়া, সাধারন সম্পাদক ফয়জুল হক, ক্যামব্রিজ বিএনপি নেতা আসাদুজ্জামান আহমেদ, জাসাস সভাপতি এমাদ আহমেদ, নুর বকস আইনজীবী ফোরামের সভাপতি ব্যারিস্টার আবুল মনসুর শাহজাহান, আসাদুজ্জামান আক্তার, এস এম লিটন, জাসাস সাধারন সম্পাদক তাজবীর চৌধুরী শিমুল, বিএনপি নেতা মিসবাহুজ্জামান সোহেল, স্বেচ্ছা সেবক দলের সিনিয়র সহ সভাপতি মিসবাহ বি এস চৌধুরী সমীর আলী, আবদুল শহীদ, এনামুল হক লিটন, এ জে লিমন, আব্দুল হক রাজ, বাকী বিল্লাহ, নুরুল আলী রিপন, মোশাররফ হোসেন ভূঁইয়া, সরফরাজ সরফু, মহিলা দলের অঞ্জনা আলম, নাসরিন হাসান, মহানগর বিএনপি সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরী, মইনুল ইসলাম, মুক্তাদির আলী, রেহানা ইসলাম, তাহমিনা হাসান, স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন- শরীফুল ইসলাম, জিয়াউর রহমান জিয়া, মুস্তাফিজুর রহমান ফেরদৌস, আলীম আল রাজী, শহীদুল ইসলাম সপন, তুরন মিয়া, ডালীয়া লাকুরিয়া, জাহাজ্ঞীর আলম শিমু, জাহেদ তালুকদার, আজিম উদ্দিন, কামাল মিয়া, শেখ সাদেক আহমেদ, অলিউর রহমান চৌধুরী ফাহীম, এমদাদুল হক, হারুন অর রশীদ, দিলাল আহমেদ নজরুল ইসলাম, লাহীন আহমেদ, তাজুল আলম কোরেশী রানা, বশির আহমেদ ফয়সল, মোহাম্মদ মাহমুদুল হাসান, বদরুল ইসলাম, লাকী আহমেদ মোহাম্মদ হুমায়ুন কবির খোকন , আওলাদ হোসেন মজনু মিয়া ইদন মিয়া সাদেক আহমেদ ময়নুল ইসলাম সোহাগ, সুমন আহমেদ জামিল আহমেদ শাহ আলম আজিবুর রহমান আব্দুল আলীম, রাব্বী আহমেদ, আব্দুল আলি, রবিউল ইসলাম, ম্যানচেষ্টার স্বেচ্ছাসেবক দল নেতা জমির আলী, সুয়েব আহমেদ রিয়াজুল ইসলাম, ছালিক মিয়া, মামুন আহমেদ নজরুল ইসলাম, মনু মিয়া, আব্দুস সামাদ, লিমন আহমেদ, ফজলে রহমান পিনাক সহ প্রমুখ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *