Home>সকল সংবাদ>জাতীয়>ঢাকা>ধানমন্ডিতে শিক্ষার্থী-সাংবাদিকদের ওপর হামলা
ঢাকা সকল সংবাদ

ধানমন্ডিতে শিক্ষার্থী-সাংবাদিকদের ওপর হামলা

রাজধানীর ধানমন্ডিতে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে একটি অনলাইন নিউজ পোর্টালের রিপোর্টারকে মারধর ও ওই নিউজ পোর্টালের অফিসেও হামলা করা হয়। শুক্রবার বিকালে ধানমন্ডির ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ’র সামনে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিরাপদ সড়কের দাবিতে আয়োজিত মানববন্ধন শেষে ফেরার সময় ইউল্যাবের শিক্ষার্থীদের ওপরে হামলা চালানো হয়। এসময় শিক্ষার্থীরা অনেকে ক্যাম্পাসের ভেতরে গিয়ে অবস্থান নেওয়ায় হামলাকারীরা গেট ভাঙারও চেষ্টা করে।
ইউল্যাবের শিক্ষার্থী ফয়সাল মাহমুদ বলেন, ‘নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত আমাদের মানববন্ধন কর্মসূচি ছিল।

মানববন্ধন শেষে আমরা ফিরে যাচ্ছিলাম। রিকশায় করে যাওয়ার সময় কয়েকজন এসে অতর্কিতভাবে আমাদের মারধর শুরু করে। ক্যাম্পাসের সামনে থাকা ছাত্রদের ওপরেও হামলা করেছে। আমাদের অন্তত ১৫ জন শিক্ষার্থীকে মারধর করা হয়েছে। ক্যাম্পাসের ভেতরে অনেকে অবস্থান নেওয়ায় হামলাকারীরা গেট ভাঙারও চেষ্টা করে।’

কারা হামলা চালিয়েছে এমন প্রশ্নে শিক্ষার্থীরা জানান, আমরা যখন সকালে মানববন্ধনে দাঁড়াই তখন কিছু মধ্যবয়সী লোক মোটরসাইকেল দিয়ে ঘুরে যায় এবং আমাদের ছবি তুলে নেয়। পরবর্তীতে তারাই বিকালে এসে হামলা চালিয়েছে।