প্রবাসী বার্তা

Probashi Barta Corporation (USA)

১ কোটি মুসলিমকে বাংলাদেশে তাড়ানো হবে: বিজেপি সভাপতি

 

ভারতের পশ্চিমবঙ্গে অবৈধভাবে বাস করা এক কোটি মুসলিমকে বাংলাদেশে তাড়ানো হবে বলে হুমকি দিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি দিলিপ ঘোষ।

রবিবার (১৯ জানুয়ারি) চব্বিশ পরগনায় এক সমাবেশে একথা বলেন তিনি।

দিলিপ ঘোষ দাবি করে বলেন, পশ্চিমবঙ্গে বসবাসকারী এক কোটি অবৈধ মুসলিম সরকারের দুই রুপির ভর্তুকির চাল খেয়ে বেঁচে আছে। আমরা তাদের ফেরত পাঠাবো। এই অবৈধ বাংলাদেশি মুসলিমরা রাজ্যে অগ্নিসংযোগ ও ভাঙচুরে জড়িত। যারা নাগরিকত্ব আইনের বিরোধিতা করছে তারা ভারত ও বাঙালি বিরোধী। তারা ভারতের ধারণার বিরোধী। তাই তারা হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব পাওয়ার বিরোধিতা করছে।

 

বিজেপির রাজ্য সভাপতি নাগরিকত্ব আইনের বিরোধিতাকারী প্রখ্যাত ভারতীয়দেরও সমালোচনা করেন। তিনি বলেন, তাদের মন অনুপ্রবেশকারীদের জন্য কাঁদে। কিন্তু হিন্দু শরণার্থীদের বেলায় তাদের কোনও জবাব নেই। এটা হলো দ্বিচারিতা।

এর আগে শনিবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিন থেকে চার মাস সময় দেবেন বাংলাদেশ থেকে যাওয়া সবাইকেই সিএএ অনুযায়ী প্রয়োজনীয় ফরম পূরণ করতে হবে। বাংলাদেশ থেকে যাওয়া ব্যক্তিদের কেবলমাত্র ভারতে প্রবেশের তারিখটা জানাতে হবে। অন্য কোনও কাগজপত্র দেখাতে হবে না। ২০১৪ সালের ৩১ ডিসেম্বরের আগে আসা সবাইকেই নাগরিকত্ব দেওয়া হবে।

উল্লেখ্য, গত ডিসেম্বরে ভারতে নাগরিকত্ব আইন সংশোধনের পর দেশজুড়ে বিক্ষোভ শুরু হয়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী আইনটির বিরোধিতায় অন্যতম জোরালো স্বরে পরিণত হয়েছেন। অন্যদিকে বিজেপি আইনটির সমর্থনে ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে যাচ্ছে।

Posts Grid

সর্বশেষ বার্তা