প্রবাসী বার্তা

Probashi Barta Corporation (USA)

‘চীনে আম’রা কঠিন মুহূর্ত পার করছি, আল্লাহ যেন রক্ষা করেন’-বাংলাদেশি ছাত্র রাকিবিল তূর্য

 

চীনে মহামা’রী আকার ধারণ করেছে করোনাভাই’রাস।

প্রা’ণঘাতী এ ভাই’রাস সংক্রমণে চীনে এখন পর্যন্ত ৫৬ জনের মৃ’ত্যু হয়েছে। ম’রণঘাতী এই ভাই’রাস আতঙ্কে ভুগছেন সেখানে অবস্থানরত বাংলাদেশি শিক্ষার্থীরা।

চীনের হুবেই ইউনিভা’র্সিটি অব টেকনোলজিতে লেখাপড়া করছেন রাকিবিল তূর্য (২৩) এক বাংলাদেশি ছাত্র।

এই প্রদেশের উহান শহর থেকে করোনাভাই’রাসের সংক্রমণ ঘটেছে।মেকানিক্যাল অ্যান্ড অটোমেশন ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ওই ছাত্র শনিবার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

তিনি বলেছেন, ‘আম’রা সবাই এক কঠিন মুহূর্ত পার করছি। আল্লাহ তায়ালা যেন আমাদের সবাইকে এ বিপদ থেকে রক্ষা করেন।’তূর্য আরও লেখেন, সম্প্রতি চায়নাতে ছড়িয়ে পড়া করোনাভাই’রাসে আক্রান্ত শহর উহানে আমি বাস করছি।

এখানে আম’রা প্রায় ৫০০ জনেরও অধিক বাংলাদেশি উহানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ব্যাচেলর, মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রামে অধ্যায়নরত।‘উহান থেকে বহির্গামী সব বাস-ট্রেন এবং বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। করোনাভাই’রাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত অন্তত ২৫ জন মা’রা গেছে এবং ৬০০-এরও বেশি মানুষ এতে আক্রান্ত হয়েছে। আম’রা চাইলেও এখন নিজ দেশে ফিরে যেতে পারছি না।’

তুর্যকে ভরসা দিয়ে কমেন্টবক্সে ফাহাদ বিন হুসেইন লিখেছেন, ‘বিপদে আল্লাহকে বেশি বেশি ডাকুন। প্রয়োজনে ইউটিউব থেকে জরুরি কিছু আয়াত যেমন আয়াতুল কুরসি, সুরা হাশরের শেষ চার আয়াত, আর দোয়া ইউনুস পড়ুন। প্রয়োজনে ইউটিউব থেকে শুনে শুনে সুরা ইয়াসিন তিলাওয়াত করুন। বিপদের মালিক আল্লাহ, উনি না চাইলে মৃ’ত্যু হবে নারবিউল ইহসান নামের একজন তূর্যকে সাবধানে থাকার পরাম’র্শ দিয়ে নাক ও মুখ ঢেকে চলাফেরা করতে বলেছেন।

Posts Grid

সর্বশেষ বার্তা