প্রবাসী বার্তা

Probashi Barta Corporation (USA)

ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকা’র বর্ণাঢ্য অভিষেক

নিউইয়র্কের অন্যতম সামাজিক সংগঠন ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকা ইনকের নতুন কমিটির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত হয়েছে। ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে গত ৪ জানুয়ারী রোববার আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অভিষিক্ত হন যুক্তরাষ্ট্র প্রবাসী ফেঞ্চুগঞ্জবাসীর এ সংগঠনের নির্বাহী কমিটির নবনির্বাচিত কর্মকর্তারা। সেই সাথে পরিবেশিত হয় জমকালো সাংস্কৃতিক পরিবেশনা। জনপ্রিয় শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা গভীর রাত পর্যন্ত উপভোগ করেন দর্শক-শ্রোতারা। অনুষ্ঠানে দেশীয় ঐতিহ্য ও সাংস্কৃতিক মূল্যবোধকে প্রবাস প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানানো হয়।

বিদায়ী সাধারণ সম্পাদক মো. শামীম মিয়ার পরিচালনায় এবং বিদায়ী সভাপতি আব্দুস শহীদ দুদুর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মুজিবুর রহমান। শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরিবেশন করা হয় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত।

নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান বিদায়ী সভাপতি আব্দুস শহীদ দুদু। নতুন কমিটির কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেন বিদায়ী সাধারণ সম্পাদক মো. শামীম মিয়া।

অভিষিক্তরা হলেন : সভাপতি জুনেদ আহমেদ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেন লকু, সহ-সভাপতি রেহানুজ্জামান, রেজাউল ইসলাম সেলিম, আব্দুল আহাদ ও মোঃ শামিম মিয়া, সাধারণ সম্পাদক কাওছারুজ্জামান কয়েস, সহ-সাধারণ সম্পাদক শাহ্ বদরুজ্জামান রুহেল, সামাদ মিয়া জাকের ও জুবের আহমেদ চৌধুরী, কোষাধ্যক্ষ  দেলওয়ার হুসেন হেলাল, সহ-কোষাধ্যক্ষ মুহিব হায়দার খসরু, সাংগঠনিক সম্পাদক লুৎফুর হুসেন আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক শাহ মুহাম্মদ মামুন, প্রচার সম্পাদক নুরুজ্জামান লিপন, সহ-প্রচার সম্পাদক মোঃ আমির হাসান চৌধুরী, মহিলা সম্পাদিকা জুবেদা বেগম রোজি, দপ্তর সম্পাদক ইসকন্দর আলি মিটু, সহ-দপ্তর সম্পাদক ফয়েজ আহ্মদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আবুল কালাম আজাদ সাবু, ক্রীড়া সম্পাদক সোহেল আহমদ, সহ-ক্রীড়া সম্পাদক আসাদুজ্জামান বথল, ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মুজিবুর রহমান, সহ-ধর্ম ও সমাজকল্যান সম্পাদক মোঃ রহমান বদরুল, সাদস্যিক সম্পাদক আব্দুল হান্নান, সহ-সাদস্যিক সম্পাদক সাইদুর রহমান ছফু, কার্যকরী সদস্য সহিদ আলী, সেবুল মিয়া, সালেহ আহম্মদ চৌধুরী, কাওছার আলম, বুরহান উদ্দীন, মামুনুর রশিদ চৌধুরী, আহবাব চৌধুরী খোকন, জাহেদ আহমেদ, হোসেন আহম্মদ, টিপু সুলতান, জাহেদ আহম্মদ চৌধুরী, মোঃ রানা মিয়া, গোলাম মোঃ চৌধুরী লক্ষণ, শাহজাহান শাহ, আপ্তাব উদ্দীন খাঁন মোহন ও নাঈম চৌধুরী। অসুস্থতাজনিত কারণে সাধারণ সম্পাদক কাওছারুজ্জামান কয়েস অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন নি।

শপথ গ্রহণের পরপর নতুন কমিটির সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এসময় বিপুল করতালির মধ্য দিয়ে বিদায়ী কমিটি নব নির্বাচিত কমিটির নিকট আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন।

শপথ গ্রহণ শেষে নবনির্বাচিত সভাপতি জুনেদ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এবং নবনির্বাচিত সহ-সাধারণ সম্পাদক শাহ্ বদরুজ্জামান রুহেলের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, বিশেষ অতিথি বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, সাবেক সভাপতি বদরুল খান, বদরুন্নাহার খান মিতা ও বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, শেখ হেলাল, সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, আবদুল হাসিম হাসনু, আতাউর রহমান সেলিম, হাসান আলী, সাহেদ আহমেদ, মাহবুব আলম, আবদুর রব দলা মিয়া, মঞ্জুর চৌধুরী জগলুল, আবদুল বাছির খান, আবদুল বাসিত চৌধুরী, গোলাম মো. টেপন, শহীদুল হক চৌধুরী নোমান, জালাল আহমেদ, দেলোয়ার হোসেন, আবদুর রউফ মছরু, ফারুক আহমেদ সুমন, প্রাক্তণ ক্যাপটেন ফারুক আহমেদ, হুসেন আহমেদ, রেহানুজ্জামান, রেজাউল ইসলাম সেলিম, সামাদ মিয়া জাকের প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন আহবাব চৌধুরী খোকন। জাকজমকপূর্ণ পরিবেশের এ অনুষ্ঠানে ফেঞ্চুগঞ্জ প্রবাসীরা ছাড়াও বাঙালী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বক্তারা নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে বলেন, তাদের গতিশীল নেতৃত্বে ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকা প্রবাসে একটি আদর্শ সংগঠনে পরিণত হবে এ প্রত্যাশা সবার। বক্তারা দেশীয় ঐতিহ্য ও সাংস্কৃতিক মূল্যবোধকে প্রবাস প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।

নবনির্বাচিত কর্মকর্তারা নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার করেন শপথে। তারা নতুন ইমিগ্র্যান্টদের সহযোগিতা সহ দেশে-প্রবাসে কল্যাণকর কাজের মাধ্যমে ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকা কে মডেল সংগঠন হিসেবে দাঁড় করানোর প্রত্যয় ব্যক্ত করেন।

নবনির্বাচিত সভাপতি জুনেদ আহমেদ চৌধুরী বিদায়ী কমিটি সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি ঐক্যবদ্ধভাবে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে এজন্য সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেন।

বিদায়ী সভাপতি আব্দুস শহীদ দুদু এবং বিদায়ী সাধারণ সম্পাদক মো. শামীম মিয়া তাদের দায়িত্বপালনে সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। তারা নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানের শেষ আকর্ষণ ছিলো সাংস্কৃতিক পরিবেশনা। প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী শাহ মাহবুব, কৃষ্ণা তিথি ও মুমিত হাসানের অনবদ্য পরিবেশনা গভীর রাত পর্যন্ত উপভোগ করেন দর্শক-শ্রোতারা।

Posts Grid

সর্বশেষ বার্তা