প্রবাসী বার্তা

Probashi Barta Corporation (USA)

মালয়েশিয়ায় বিএসইউএম এর রাওয়াং ওয়াটারফল ফরেস্ট পার্ক পরিদর্শন

 

কায়সার হামিদ হান্নান ,মালয়েশিয়া

বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া (বিএসইউএম) এর ২০২০ সেশনের নতুন এক্সিকিউটিভ মেম্বারদের নিয়ে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর হতে অনতিদূরে রাওয়াং এর ওয়াটারফল ফরেস্ট পার্ক কাঞ্চিং এ অনুষ্ঠিত হল এক্সিকিউটিভ মিটিং ও স্পেশাল ট্রিপ। এক্সিকিউটিভ মিটিং এ সভাপতিত্ব করেন বিএসইউএম এর সভাপতি জহিরুল ইসলাম ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এনামুল হক। এই মিটিং এ এক্সিকিউটিভ মেম্বারদের পরামর্শে বিএসইউএম এর আগামী এক বছরের কর্মসূচীর খসড়া তৈরি করা হয়। কর্মসূচীতে বিভিন্ন ক্যাম্পাসে ক্যারিয়ার রিলেটেড সভা-সেমিনার এবং মালয়েশিয়াস্থ বাংলাদেশী ছাত্রদের সফট স্কিল ও কমিউনেকশন ডেভলোপমেন্টমূলক অনুষ্ঠানকে প্রাধান্য দেয়া হয়।

এক্সিকিউটিভ মিটিং শেষে আয়োজিত স্পেশাল ট্রিপ এর আহ্বায়ক ছিলেন সিনিয়র সহ-সভাপতি বুরহান উদ্দিন ও কো-অর্ডিনেটর ছিলেন সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মীর্জা মুস্তাফিজুর রহমান। এই স্পেশাল ট্যুরে মূল ভলান্টিয়ারদের মধ্যে ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক ও অফিস সম্পাদক এহসানুল হক খান শুভ এবং সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল তৌহিদ।
উপস্থিত ছিলেন সহ-সভাপতি কৃষিবিদ আল মামুন ও শরীফ হোসেন, ট্রেজারার আলমগীর হোসেন ও ইভেন্ট ম্যানেজমেন্ট সেক্রেটারি নাসিম আরাফাত।

কো-অর্ডিনেটর মীর্জা মুস্তাফিজুর রহমানের পরিচালনায় গান-প্রতিযোগিতা, হাইকিং সহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে এটি একটু আনন্দঘন অনুষ্ঠানে পরিণত হয়। পেট্রোনাস টুইন টাওয়ারের সামনে থেকে বাসযোগে ৯ টায় রওনা দিয়ে ট্রিপটি শুরু হয় এবং শেষ হয় বিকাল ৫ টায়।

বিএসইউএম এর সভাপতি জহিরুল ইসলাম এক্সিকিউটিভ মিটিং এর পরে স্পেশাল ট্রিপ এর মতো এমন সুন্দর একটি আয়োজনে অংশ নেয়ায় সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বিএসইউএম মালয়েশিয়ায় অধ্যনরত ছাত্র-ছাত্রীদের একাডেমিক ও নন-একাডেমিক দক্ষতা বৃদ্ধির জন্য সব ধরনের আয়োজন করে আসছে ও ভবিষ্যতেও করবে। পাশাপাশি বিভিন্ন সামাজিক দায়িত্ব পালন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সকলকে একই ছাতার নিচে এনে নিজেদের গঠন ও দেশ গঠনে আত্মনিয়োগের আহ্বান জানানোই আমাদের উদ্দেশ্য।

সাধারণ সম্পাদক এনামুল হক বলেন, এ সংগঠন মালয়েশিয়ায় অবস্থানরত সকল মেধাবী শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত সংগঠন। সকল জাতি,গোত্র,ধর্ম,বর্ণ,রাজনৈতিক দল ও মতের সম্মিলিত এক মিলন মেলা যেখানে আমাদের সবার একটাই মহান পরিচয় আমরা বাংলাদেশী,বাংলাদেশ আমাদের গর্ব। এ দেশের সম্মান ও ভাবমূর্তি রক্ষায় আমরা সবাই এক ও একতাবদ্ধ।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৪ সালে প্রতিষ্ঠিত বিএসইউএম মালয়েশিয়ায় অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের সর্ব বৃহৎ সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকেই ছাত্র-ছাত্রীদের জন্য ক্যারিয়ার সেমিনার, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ গঠনমূলক ও সৃজনশীল নানা ধরনের প্রোগ্রাম বাস্তবায়ন করে আসছে।

Posts Grid

সর্বশেষ বার্তা