প্রবাসী বার্তা

Probashi Barta Corporation (USA)

করোনা সচেতনতায় মালয়েশিয়া প্রবাসীদের আইন কানুন মেনে চলার আহবান

মুন্সিগঞ্জের কৃতি সন্তান মোঃ সেলিম মিয়া।

স্টাফ রিপোর্টার :

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা মালয়েশিয়ায় ক্রমশ বাড়তে থাকায় এর বিস্তার ঠেকাতে এবার প্রবাসী শ্রমিকদের নিজ নিজ কর্মস্থলে থাকার আহবান জানিয়েছেন
মালয়েশিয়া শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, মুন্সিগঞ্জের কৃতি সন্তান মোঃ সেলিম মিয়া।

তিনি বলেন ,সম্পুর্ণ পৃথিবী আজ করোনা ভাইরাস প্রাদুর্ভাব আক্রান্ত। তা মোকাবেলা করতে হলে আমাদের সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন ও সচেতনতা থাকতে হবে।
এই সময় সবাই নিজে পরিষ্কার পরিচ্ছন্ন ও সচেতন থাকার পাশাপাশি আশেপাশের সবাইকে সচেতন করে সম্মিলিত ভাবে এই করোনা ভাইরাস মোকাবেলা করতে হবে।

প্রাণঘাতি করোনার কারণে বাংলাদেশিসহ সকল প্রবাসী রয়েছেন চরম দুশ্চিন্তায়। সাময়িক অসুবিধা হলেও করোনার বিস্তার ঠেকাতে বাংলাদেশি প্রবাসীদের অবস্থানরত মালয়েশিয়া নিয়ম-কানুন মেনে চলার জন্য বিনীত অনুরোধ করেছেন।তিনি আরো বলেন যেখানেই থাকুন সুরক্ষিত থাকুন, হাঁচি, কাশির সময় মুখ ঢাকুন। যতটা সম্ভব বাইরে না বের হওয়ার চেষ্টা করুন। রুম থাকাই শ্রেয়। আপনার আশপাশে কেউ সর্দি-কাশিতে আক্রান্ত হলে, তাদের থেকে দূরে থাকুন। মনে রাখবেন, এই সুরক্ষার জন্য সাবধানতা আমাদের সকলকে মেনে চলতে হবে।’

আতঙ্কিত হওয়ার কিছুই নেই, তবে সবাইকে সাবধান আর সতর্ক থাকতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে দু’টি ব্যাপার খেয়াল রাখতে হবে। প্রথম, সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। নিয়ম মেনে বারবার হাত ধুতে হবে। চোখ-মুখ-নাকে হাত দেওয়া যাবে না। আরেকটি গুরুত্বপূর্ণ ব্যাপার হলো সামাজিক দূরত্ব মেনে চলা হবে ।

Posts Grid

সর্বশেষ বার্তা