প্রবাসী বার্তা

Probashi Barta Corporation (USA)

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৩ লাখ ৬২ হাজার

 

করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। আক্রান্ত ও মৃতের সংখ্যা দিনকে দিন এখনও বেড়েই চলেছে। আজ শুক্রবার (২৯ মে) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বিশ্বব্যাপী করোনাভাইরাসে মারা গেছেন তিন লাখ ৬২ হাজার ২৪ জন। আর আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৬ হাজার ২০২ জন। তবে এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ লাখ ৭৯ হাজার ৮৭৭ জন।

এখন পর্যন্ত আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৬৮ হাজার ৪৬১ জন। আর মারা গেছেন ১ লাখ ৩ হাজার ৩৩০ জন। আর সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৮ হাজার ৭২৫ জন। যুক্তরাষ্ট্রে গুরুতর অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন ৬ লাখ ২ হাজার ৫৫ জন।

যুক্তরাষ্ট্রর পরে আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে এসেছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৮ হাজার ৮১২ জন। আর মৃত্যু হয়েছে ২৬ হাজার ৭৬৪ জনের।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৯ হাজার ৫১ জন। মৃত্যু হয়েছে ৪১৪২ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৯৮৬ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১১৯ জনের।

মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রিটেন। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৩৭ হাজার ৮৩৭ জন। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৯ হাজার ১২৭ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে আছে ইতালি। সেখানে এখন পর্যন্ত মারা গেছেন মারা গেছেন ৩৩ হাজার ১৪২ জন।

Posts Grid

সর্বশেষ বার্তা