শিরোনাম
  • রাজধানীতে গুলি করে আড়াই লাখ টাকা ছিনতাই

  • সিলেটে জাল টাকা ও মেশিনসহ ৩ জন আটক

  • শৈলকূপায় গলিত লাশ উদ্ধার
  • বাসের মধ্যে প্রসব, সহৃদয় চালক নিয়ে গেলেন হাসপাতালে
  • মুন্সীগঞ্জে ইউপি চেয়ারম্যানের স্ত্রীর লাশ উদ্ধার
  • টাঙ্গাইলে নারী এনজিও কর্মীকে কুপিয়ে টাকা ছিনতাই
চিরসত্য
যারা স্বীয় ধন সম্পদ আল্লাহর রাস্তায় ব্যয় করে, এরপর ব্যয় করার পর সে অনুগ্রহের কথা প্রকাশ করে না এবং কষ্টও দেয় না, তাদেরই জন্যে তাদের পালনকর্তার কাছে রয়েছে পুরস্কার এবং তাদের কোন আশংকা নেই, তারা চিন্তিতও হবে না।- সুরা আল বাকারা, আয়াত-২৬২
সাম্প্রতিক
প্রবন্ধ
গাজীপুরে বিএনপির সমাবেশে পুলিশের টিয়ার শেল ও রাবার বুলেট, সিটি মেয়র আহত

গাজীপুর শহরে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা দিয়েছে। এসময় পুলিশের লাঠিপেটা, টিয়ার শেল ও রাবার বুলেটে নিক্ষেপ করেছে। এতে গাজীপুর সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নান এবং অন্তত ৩০ নেতাকর্মী আহত হয়েছেন হয়েছে। ঘটনাস্থলসহ আশপাশের এলাকা থেকে পুলিশ অন্তত ১০ জনকে আটক করেছে। এদিকে বিএনপি’র নেতা-কর্মীদের ইটপাটকেল নিক্ষেপে কয়েক পুলিশ সদস্যও আহত হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

জানাগেছে, রোববার সকালে গাজীপুর শহরের রাজবাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাজীপুর মহানগর বিএনপির উদ্যোগে সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নান বক্তব্য রাখেন। দুপুর ১২টার দিকে বিক্ষোভ সমাবেশ শেষে মিছিলের প্রস্তুতিকালেই পুলিশ লাঠিচার্জ, টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় সমাবেশে অংশগ্রহণকারীরা এবং পথচারীরা আতঙ্কিত হয়ে দিদ্বিদিক ছোটাছুটি শুরু করে। পুলিশের বেধড়ক পিটুনি, টিয়ারশেল ও রাবার বুলেটে এবং  হুড়োহুড়িতে পড়ে গিয়ে মেয়র এম এ মান্নানসহ অন্তত ৩০ নেতাকর্মী আহত হয়েছে বলে বিএনপি’র নেতা-কর্মীরা জানিয়েছেন।

এদিকে পুলিশ জানায়, বেলা সাড়ে ১২টার দিকে সমাবেশ স্থলে  বিএনপি’র দুই গ্রুপের মাঝে ইটপাটকেল নিক্ষেপ শুরু হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, বিএনপি কর্মীরা পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করলে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করা  হয়েছে ।

এদিকে দুপুরে পুলিশ ১০ নেতাকর্মীকে আটক করার খবর পাওয়া গেছে। পুলিশের গ্রেফতার অভিযান চলছে।

Back To Top