শিরোনাম
  • রাজধানীতে গুলি করে আড়াই লাখ টাকা ছিনতাই

  • সিলেটে জাল টাকা ও মেশিনসহ ৩ জন আটক

  • শৈলকূপায় গলিত লাশ উদ্ধার
  • বাসের মধ্যে প্রসব, সহৃদয় চালক নিয়ে গেলেন হাসপাতালে
  • মুন্সীগঞ্জে ইউপি চেয়ারম্যানের স্ত্রীর লাশ উদ্ধার
  • টাঙ্গাইলে নারী এনজিও কর্মীকে কুপিয়ে টাকা ছিনতাই
চিরসত্য
নিশ্চয়ই আল্লাহ আমার পালনকর্তা এবং তোমাদেরও পালনকর্তা-তাঁর এবাদত কর, এটাই হলো সরল পথ। সুরা আল ইমরান, আয়াত-৫১
সাম্প্রতিক
প্রবন্ধ
পুলিশের সাম্প্রতিক কার্যক্রম সাংঘাতিক রূপ নিয়েছে

পুলিশের চেইন অব কমান্ড ভেঙে পড়েছে'- মন্তব্য করে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান বলেছেন, পুলিশের সাম্প্রতিক কার্যক্রম সাংঘাতিক রূপ নিয়েছে। তাদের আচরণ সংযত করতে হবে এবং মানবাধিকারের প্রতি সম্মান প্রদর্শন করতে হবে।
 বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সাংবাদিকদের কাছে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান এ কথা বলেন।
 ১৭ অক্টোবর বাদ জুমা মোহাম্মদপুরের ইকবাল রোডে পুলিশের গুলিতে আহত হন নাফিজ সালাম (৩৭) নামের একজন সাধারণ মানুষ। তাঁকে দেখতে  সকাল ১১টা ২০ মিনিটে চেয়ারম্যান ঢাকা মেডিক্যালের সার্জারি ওয়ার্ডে যান। সেখানে তিনি প্রায় ২০ মিনিট অবস্থান করে নাফিজের খোঁজ-খবর নেন। উপস্থিত চিকিৎসকেরা মিজানুর রহমানকে জানান, নাফিজের অবস্থা খুব খারাপ ছিল। তিনি মারাও যেতে পারতেন।
হাসপাতাল থেকে বের হওয়ার সময় মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, একজন নাগরিককে খুব কাছে থেকে এভাবে গুলি করা এক ধরনের বর্বরতা ও অসভ্যতা। এভাবে গুলি করার নির্দেশ পুলিশকে কে দিয়েছে?
তিনি বলেন, একটি নির্দিষ্ট জেলার পুলিশের কতিপয় সদস্য এ ধরনের কর্মকাণ্ড বেশি করছেন। মানবাধিকার লঙ্ঘনকারী পুলিশের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। এ বিষয়ে মানবাধিকার কমিশনের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হবে। পদক্ষেপ না নেওয়া হলে মহামান্য রাষ্ট্রপতিকে অবহিত করা হবে।

Back To Top